‘আমি কষ্টটা বুঝছি’, নিজের পুরনো দিনের কথা তুলে ইংল্যান্ডকে নিয়ে মজা করলেন টিম পেইন

২০২০-২১ বর্ডার গাভাস্কার ট্রফি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন পেইন, যখন ভারত তাদের মাটিতে ২-১ ব্যবধানে পরাজিত করেছিল।

চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের পরাজয় দেখতে পছন্দ করেন টিম পেইন (Tim Paine)। কিন্তু টেস্ট ক্রিকেটে ভারতের ‘বি’ দলের কাছে হারটা কেমন হয়, তা জানেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। ২০২০-২১ বর্ডার গাভাস্কার ট্রফি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন পেইন, যখন ভারত তাদের মাটিতে ২-১ ব্যবধানে পরাজিত করেছিল।

বিরাট কোহলি (Virat Kohli) সেই সময় প্রথম টেস্ট শেষে দেশে ফিরে এসেছিলেন এবং রোহিত শর্মা (Rohit Sharma) প্রথম দুটি টেস্ট থেকে বাইরে ছিলেন। পেসার মহম্মদ শামি এবং উমেশ যাদব চোটের কারণে বাইরে ছিলেন এবং রবিচন্দ্রন অশ্বিন এবং জসপ্রীত বুমরাহ গাব্বায় চূড়ান্ত টেস্টের জন্য উপলব্ধ ছিলেন না। অজিঙ্ক রাহানে যুব ভারতীয় দলকে ঐতিহাসিক জয় এনে দিয়েছিলেন। পেইন বলেন- “আমি জানি ভারতীয় ‘বি’ দলের কাছে হেরে যাওয়ার অনুভূতি কেমন। আমাদের দেশে এমনটা হয়েছে।”

তিনি একটি পডকাস্টে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ব্র্যাড হাডিনকে বলেছেন, “ভারতের কিছু বড় খেলোয়াড় এই সিরিজেও ছিল না, যা ইংল্যান্ডের জন্য উপকৃত হওয়া উচিত ছিল।”

বিরাট কোহলি, মহম্মদ শামি, লোকেশ রাহুল (মাত্র প্রথম টেস্ট খেলা) এবং ঋষভ পান্থকে (Rishabh Pant) ছাড়াই ভারত ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে। কোচ ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) ও অধিনায়ক বেন স্টোকসের (Ben Stokes) কাছে এটি ইংল্যান্ডের প্রথম সিরিজ হার। পেইন‌ বলেন- “আমি ইংল্যান্ডের খেলা দেখতে এবং তাদের হারা দেখতে ভালোবাসি। ইংল্যান্ড দলটা দারুণ উপভোগ্য। এই সিরিজে ভারত শক্তিশালী দল ছিল না, কিন্তু তারা দেখিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেটের গভীরতা কত গভীর। ভারতীয় ক্রিকেটের পরবর্তী প্রজন্মের কিছু বড় নাম এই সিরিজ থেকে উঠে এসেছে। যশস্বী জয়সওয়াল এবং ধ্রুব জুরেল দুর্দান্ত পারফর্ম করেছেন।”