2022 Kawasaki Versys 1000: কেজিখানেক ওজন ঝরিয়ে বাজারে এল কাওয়াসাকির 1043 সিসি-র বাইক

Kawasaki Versys 1000-এর বেস মডেল উল্লেখযোগ্য পরিমাণে ওজন ঝরিয়ে বাজারে এসেছে

কাওয়াসাকি তাদের সাশ্রয়ী দামের অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক, Versys 1000 আর্ন্তজাতিক বাজারে লঞ্চের ঘোষণা করল। গত বছর Versys 1000-এর বেস মডেল না আনলেও, বার্ষিক আপডেট সূচী অনুসরণ করে এ বছর বেস ভ্যারিয়েন্টটির আত্মপ্রকাশ ঘটেছে। Versys 1000-এর আপডেটে বেস ভার্সনে ইলেকট্রনিক সাসপেনশন, রাইডিং মোড, টিএফটি ডিসপ্লের মতো ফিচার রাখা হয়নি। তবে ট্রাকশন কন্ট্রোল, ফুল-এলইডি লাইটিং, এবিএস-সহ নানা মর্ডান ফিচার রয়েছে এই অ্যাডভেঞ্চার বাইকে।

Kawasaki Versys 1000-এর বেস মডেল উল্লেখযোগ্য পরিমাণে ওজন ঝরিয়ে বাজারে এসেছে। যার ফলে এখন S ও SE ভ্যারিয়েন্টের থেকেও বেস মডেলটি হালকা। আবার ওজন কমলেও বাইকটির ডাইমেনশন অপরিবর্তিত।

Kawasaki Versys 1000-এর নতুন বেস ভ্যারিয়েন্টের তুলনায় S ও SE মডেলটিতে অতিরিক্ত ফিচার হিসেবে রয়েছে কুইকশিফটার, এলইডি কর্নারিং লাইট, টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এবং শোয়া স্কাইহুক (Showa Skyhook) সাসপেনশন (অপশনাল), যা বৈদ্যুতিনভাবে অ্যাডজাস্ট করা যায়।

Kawasaki Versys 1000-এ ১০৪৩ সিসি-র ইনলাইন-ফোর সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এর থেকে ১২০ বিএচপি শক্তি ও ১০২ এনএম টর্ক পাওয়া যায়। ইঞ্জিনটি সিক্স-স্পিড গিয়ারবক্সের সাথে এসেছে। Kawasaki Versys 1000-এর 2022 ভার্সন আগামী বছরের প্রথমেই ভারতীয় বাজারে পা রাখবে বলে মনে করে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।