উন্নত ডিজাইন ও নতুন ইঞ্জিনের সাথে বাজারে আসছে 2022 Bajaj Pulsar 150, লঞ্চ কবে?

2022-bajaj-pulsar-150-may-launch-in-july-new-engine-better-design-expected

দীর্ঘদিন ধরে বড় পালসারের মতো এর কম সিসি’র মডেলগুলিও গুরুত্বপূর্ণ (১২৫ সিসি ও ১৫০ সিসি) কোনও আপডেট পায়নি। এদিকে নয়া অবতারে Pulsar 125 ও 150 কেনার জন্য মুখিয়ে আছেন অসংখ্য পালসারপ্রেমী। অগণিত অনুরাগীদের এই চাহিদার কথা উপলব্ধি করে চলতি বছরই নতুন রূপে বাইক দু’টি আনতে চলেছে বাজাজ (Bajaj)। ভারতের ইতিমধ্যেই নতুন পালসার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে‌‌‌।

2022 Bajaj Pulsar লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা করা না হলেও, চলতি বছরের দ্বিতীয়ার্ধের শুরুতে অর্থাৎ জুলাইতে ভারতের বাজারে পা রাখতে পারে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি স্পাই ছবির উপর ভিত্তি করে একটি ডিজিটাল রেন্ডারও সামনে এসেছে। সেখানে চূড়ান্ত মডেলটি কেমন হতে পারে, সেটা দেখানো হয়েছে। 2022 Bajaj Pulsar 150 কেমন বৈশিষ্ট্যের সাথে আসবে, তার একটি প্রত্যাশিত চিত্র নীচে দেওয়া হল।

2022 Bajaj Pulsar 150 আপডেট (সম্ভাব্য)

স্পাই ছবি বেসড রেন্ডারে দেখা গিয়েছে ‘নেকড়ের চোখের’ মতো এলইডি ডিআরএল সহ একটি নতুন প্রজেক্টর হেডল্যাম্প। স্পোর্টি লুক প্রকট করতে পালসার এলএস১৩৫ থেকে অনুপ্রাণিত বড় ইঞ্জিন কাউল এবং ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। ২০২২ বাজাজ পালসার ১৫০ মডেলের রেন্ডারে সিঙ্গেল পিস সিট এবং টেল সেকশনে লাইসেন্স প্লেট হোল্ডার এবং ইন্টিগ্রেটেড ফেন্ডারের দেখা মিলেছে।

নতুন পালসার ১৫০-র প্রোডাকশন মডেলে দেওয়া হতে পারে ভিন্ন ডিজাইনের অ্যালয় হুইল স সরু টায়ার। পালসার ২৫০-র প্লাটফর্মের উপর ভিত্তি করে নতুন মডেলটি তৈরি হতে পারে। রিপোর্ট অনুযায়ী, পালসার ১৫০ বাইক ১৫০ সিসির নতুন এয়ার কুল্ড ইঞ্জিন দ্বারা পরিচালিত হওয়ার সম্ভাবনা‌। যা বাজারচলতি মডেলের চেয়ে আরও পাওয়ারফুল ও রিফাইনড পারফরম্যান্স দেবে। আউটপুট হতে পারে ১৪ পিএস এবং ১৩.২৫ এনএম।

এছাড়া ব্রেকিং ডিউটির জন্য সামনে ডিস্ক এবং পেছনে ডিস্ক অথবা ড্রাম ব্রেক অপশনে হাজির হতে পারে ১৫০ সিসির নতুন পালসার। আবার হার্ডওয়্যারগুলির মধ্যে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ টেলিস্কোপিক ফর্ক ও মোনোশক সাসপেনশনের দেখা মিলতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।