New Bajaj Dominar 250: বেবি ডমিনারে এল নতুন আপডেট, দেখে নিন কী সেই পরিবর্তন

2022-bajaj-dominar-250-gets-new-black-alloy-wheels

নিঃশব্দে বাইকে নতুন আপডেট দেওয়ার ক্ষেত্রে Bajaj-এর জুড়ি মেলা ভার। কখনও আপডেটেড হুইল, বা কখনও নয়া কালার স্কিম যোগ করছে সংস্থাটি। এই কিছুদিন আগেই Pulsar NS160 ব্ল্যাক হুইলের সাথে হাজির করেছে তারা। এবার ছত্তিশগড়ের রাইপুরের একটি ডিলারশিপে কালো চাকার সাথে 2022 Bajaj Dominar 250-র মডেল দাঁড়িয়ে থাকতে দেখা গেল।

উল্লেখ্য, ২০২১-এর আগষ্টে ডুয়েল টোন কালারের সাথে সিলভার অ্যালয় সহ আনা হয়েছিল বাজাজ ডমিনার ২৫০ (Bajaj Dominar 250)-কে। এর এক বছর না ঘুরতেই ফের নয়া হুইল সহ আসতে চলেছে স্পোর্টস টুরিং মোটরসাইকেলটি। যদিও সংস্থার তরফে 2022 Bajaj Dominar 250-র প্রসঙ্গে এই বিষয়ে কোনও ঘোষণা আসেনি। তবে খুব এই নিয়ে অফিসিয়ালি কিছু বলবে বাজাজ (Bajaj), এমনটাই অনুমান করা হচ্ছে।

একটি ইউটিউব ভিডিয়োতে রেড + ম্যাট সিলভার কালার স্কিম সহ ব্ল্যাক অ্যালয়ে দেখা গেছে Dominar 250-কে। এছাড়া Dominar 250-র অন্যান্য ফিচার এবং স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন নজর করা যায়নি। এদিকে গত মাসে এর দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছিল সংস্থাটি। আসুন Bajaj Dominar 250 ফিচার, ইঞ্জিন ও বর্তমান দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

বাজাজ ডমিনার ২৫০ ফিচার্স ও হার্ডওয়্যার (Bajaj Dominar 250 Features & Hardware)

Bajaj Dominar 250 তিনটি ডুয়েল-টোন রঙের বিকল্পে বাজারে উপলব্ধ – স্পার্কলিং ব্ল্যাক + ম্যাট সিলভার, রেসিং রেড + ম্যাট সিলভার এবং সাইট্রাস রাশ + ম্যাট সিলভার। ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ বাইকটির মাটি থেকে সিটের উচ্চতা ৮০০ মিমি। এর ওজন ১৮০ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৭ মিমি। ব্রেকিং সিস্টেম হিসেবে এবিএস সহ সামনের চাকায় আছে ৩০০ মিমি সিঙ্গেল ডিস্ক এবং পেছনের চাকায় ২৩০ রিমি সিঙ্গেল ডিস্ক। ফ্রন্টে ৩৭ মিমি টেলিস্কোপিক ফর্চ এবং রিয়ার নাইট্রো চার্জড অ্যাডজাস্টেবল মোনশক সাসপেনশনের দেখা মেলে এতে।

বাজাজ ডমিনার ২৫০ ইঞ্জিন স্পেসিফিকেশন (Bajaj Dominar 250 Engine Specification)

Bajaj Dominar 250-তে উপস্থিত একটি শক্তিশালী ২৪৮.৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, DOHC, লিকুইড কুল্ড, টুইন স্পার্ক ইঞ্জিন, যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ২৭ পিএস শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ২৩.৫ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে রয়েছে ৬-স্পিড গিয়ার বক্স। বর্তমানে ভারতের বাজারে Bajaj Dominar 250-এর দাম ১.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।